ওয়ার্ডপ্রেস Tools মেন্যু, Erase Personal Data সাব-মেন্যু


Erase Personal Data সাব-মেন্যু

ওয়ার্ডপ্রেস এর Tools মেন্যুর ষষ্ঠ সাব-মেন্যুটি হল Erase Personal Data সাব-মেন্যু। ওয়েব ব্রাউজারের সার্চ বক্স থেকে http://localhost/foodpagla/wp-admin/erase-personal-data.php লিংকে গিয়ে ব্রাউজারের উইন্ডোতে Tools মেন্যুর Erase Personal Data সাব-মেন্যুটি প্রদর্শন করা যায় বা আনা যায়।

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বা ব্লগের কোন ব্যাবহারকারী বা user এর ব্যাক্তিগত বা persional তথ্য বা data গুলো মুছে ফেলা বা erase করার জন্য Tools মেন্যুর Erase Personal Data সাব-মেন্যুটি ব্যবহার করা হয়।

নিচে ওয়ার্ডপ্রেস এর Tools মেন্যুর Erase Personal Data সাব-মেন্যুটি দেখুন।

নিচে ওয়ার্ডপ্রেস এর Tools মেন্যুর Erase Personal Data সাব-মেন্যুটির বিভিন্ন অংসের বর্ণনা দেখুন।


Erase Personal Data সাব-মেন্যুর বর্ণনা

ওয়ার্ডপ্রেস এর 4.9.6 সংস্করণ বা version এ এই Erase Personal Data সাব-মেন্যুটি যুক্ত করা হয়েছে।

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বা ব্লগের কোন ব্যাবহারকারী বা user এর ব্যাক্তিগত বা persional তথ্য বা data গুলো মুছে ফেলা বা erase করার জন্য Tools মেন্যুর Erase Personal Data সাব-মেন্যুটি ব্যাবহার করা হয়। এই সাব-মেন্যুটি ই-মেইল এর মাধ্যমে প্রেরিত request কে verify করার পরে ব্যাবহারকারী বা user এর ব্যাক্তিগত বা persional তথ্য বা data গুলো মুছে দেয়।

নোট - এই ব্যাক্তিগত বা persional তথ্য বা data গুলো ওয়ার্ডপ্রেস এবং ইন্সটল করা প্লাগ-ইন গুলো থেকে সংগ্রহ করে। এই Erase Personal Data tool টি কেবল ওয়ার্ডপ্রেস ইন্সটল করা সার্ভার থেকে কোন ব্যাবহারকারী বা user এর ব্যাক্তিগত বা persional তথ্য বা data গুলো মুছে ফেলতে পারে, ওয়ার্ডপ্রেস এর কোন backup থেকে পারে না।