মানসম্পন্ন ওয়েব সাইট



ওয়েব সাইট সুধু তৈরি করলেই হয় না, ওয়েব সাইটি যেন গুনগত মানসম্পন্ন হয় সেদিকেও লক্ষ্য রাখতে হয়।


গুনগত মানসম্পন্ন ওয়েব সাইট

ওয়েব সাইটকে গুনগত মানসম্পন্ন হতে হবে। Content বা যেকোন সার্ভিস সবার থেকে আলাদা সৃজনশীল এবং উন্নত করুন। সবচেয়ে বড় কথা হচ্ছে আপনি সাইট তৈরী করবেন মানুষের জন্য যা হবে উপকারী সার্চ ইন্জিনের জন্য নয় কিন্তু। আপনার সাইটে যদি ভাল রিসোর্স/কনটেন্ট (Good Article or Good Content) থাকে তাহলে কোন ইউজার একবার এই সাইটে ঢুকলে দেখবেন যে সে এই সাইট Bookmark দিয়ে রাখবে, সাথে অন্যকেও এই সাইটের খবর দিয়ে দিবে।

অন্যের সাইট থেকে কপি না করাই ভাল বরং সবার আলাদা তবে উপভোগ্য এমনভাবে কন্টেন্ট দিন। নতুন কোন সেবা বা আইডিয়া যদি পারেন তাহলে তা প্রয়োগ করতে পারেন।

সাইটের নামে ফেসবুকে পেজ খুলতে পারেন এতে প্রচুর ট্রাফিক পাওয়া যায়। একজন এই পেজ লাইক করলে তার যত ফ্রেন্ড আছে সবাই এই খবর পেয়ে যায় এভাবেও ছড়ায়।

সুন্দর করে সাজিয়ে আর্টিকেল লিখুন যেখানে শিরোনাম থাকবে আর যত পারেন প্যারাগ্রাফ বেশি দিন এতে করে পড়ার ধৈর্য বাড়ে। আর্টিকেল বড় না করে ছোট ছোট রাখুন লক্ষ্য করে দেখবেন w3schools বা আমরাও আর্টিকেল ছোট রাখার চেষ্টা করেছি। অপরদিকে tizag সাইটে দেখবেন অনেক ভাল জিনিস আছে কিন্তু আর্টিকেলগুলি এতই বড় যে সাইটে ঢুকতেই ইচ্ছা করে না এবং পড়তে বিরক্ত লাগে। অথচ অনেক ক্ষেত্রে w3schools এর চেয়ে tizag এ বেশি তথ্য আছে তবু এই সাইটের নামই অনেকে জানেনা।

লেখা একটু বড় রাখুন যেনও খুব সহজে পড়তে পারা যায়। যেমন ইংরেজি সাইট হলে ১৩/১৪ সাইজের ফন্ট আর বাংলা হলে ১৫/১৬ সাইজের ফন্ট। লেখা ছোট ছোট হলে ইউজার সাইটে ঢুকতে চায় না কারন লেখা পড়তে খুব অসুবিধা হয়।







এই ওয়েব সাইট এর সমস্ত টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদি খুব সহজ ও সাধারণ ভাবে তৈরি করা হয়েছে। টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদির ভুল পরিহার করার জন্য বার বার যাচাই করা হয়েছে, কিন্তু আমরা এর পূর্ণ নিশ্চয়তা ও দায়ভার বহন করি না। যখন আপনি এই সাইটটি ব্যবহার করেন, আমরা ধরে নেই যে আপনি পড়েছেন এবং সম্মত আছেন আমাদের টার্মস অফ ইউস (Terms of use) এবং প্রাইভেসি পলিসি( Privacy policy) সম্পর্কে।

Report or suggest about this page

Copyright 2016-2018 by websschool.com, All Rights Reserved.