৩০১ রিডাইরেক্ট



সার্চ ইন্জিন অপটিমাইজেশন এর ক্ষেত্রে ৩০১ রিডাইরেক্ট হল একটা গুরত্বপূর্ন জিনিস।


একটা পেজের যদি দুটি বা আরও বেশি ঠিকানা থাকে তাহলে গুগল এখানে সব ঠিকানাগুলিকে আলাদা আলাদা ধরবে। এরফলে সার্চ রেজাল্টে এর বিরুপ প্রভাব পড়বে কারন ডুপ্লিকেট কন্টেন্ট।

সবচেয়ে মারাত্নক হচ্ছে সব সাইটের দুটি করে অটোমেটিক ঠিকানা হয়ে যায় যেমন www.odesk.com এবং www.upwork.com যদিও এখানে সাইট একটি কিন্তু গুগল এখানে দুটি সাইট মনে করে তাই এখানে এই রিডাইরেকশন করা জরুরী। হয় আপনি www.odesk.com থেকে রিডাইরেক্ট করে www.upwork.com এ করে দিতে পারেন না হয় এর উল্টোটা করতে পারেন।

এটা htaccess ফাইল দিয়ে করা যায়, সিপ্যানেল থেকেও করা যায়। নিচে www.odesk.com টাইপ করলে www.upwork.com এ চলে যাবে (৩০১ রিডাইরেক্ট হবে) এই পদ্ধতিটি দেখানো হল -

উদাহরণ দেখুন

Options +FollowSymLinks
R ewriteEngine On
RewriteCond %{HTTP_HOST} ^odesk\.com$ [NC]
RewriteRule ^(.*)$ http://www.upwork.com/$1 [L,R=301]



url redirect icon

এখানে ক্লিক করে কোন্ পেজ থেকে কোন্ পেজে রিডাইরেক্ট করতে চান তা উল্লেখ করে দিয়ে Add বাটনে ক্লিক করলেই হয়ে যাবে।

url redirect demo







এই ওয়েব সাইট এর সমস্ত টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদি খুব সহজ ও সাধারণ ভাবে তৈরি করা হয়েছে। টিউটোরিয়াল, সার্কিট ডায়াগ্রাম, উদাহরণ ইত্যাদির ভুল পরিহার করার জন্য বার বার যাচাই করা হয়েছে, কিন্তু আমরা এর পূর্ণ নিশ্চয়তা ও দায়ভার বহন করি না। যখন আপনি এই সাইটটি ব্যবহার করেন, আমরা ধরে নেই যে আপনি পড়েছেন এবং সম্মত আছেন আমাদের টার্মস অফ ইউস (Terms of use) এবং প্রাইভেসি পলিসি( Privacy policy) সম্পর্কে।

Report or suggest about this page

Copyright 2016-2018 by websschool.com, All Rights Reserved.